Ticker

6/recent/ticker-posts

Header Ads Widget

Ads

ডিম আগে না মুরগি আগে? What Came First? Egg Or Hen?

আসসালামু আলাইকুম। আশা করি সকলেই ভালো ও সুস্থ আছেন।আজ আমি আলোচনা করবো অত্যন্ত বিভ্রান্তিপূর্ণ একটি প্রশ্ন নিয়ে,  যে প্রশ্নটির সম্মুখীন আমরা বার বারই হয়ে থাকি।কিন্তু অজ্ঞতাবশত আমরা এ প্রশ্নটির যুক্তিসম্মত কোনো উত্তর দিতে পারিনা।তবে আজ আমি এই পোষ্টটির মাধ্যমে প্রশ্নটির সঠিক উত্তর জানিয়ে দেবো ইনশাহ্আল্লাহ।

তো আমাদের প্রশ্ন কি ছিলো,“ ডিম আগে? না মুরগি আগে?” আমি প্রশ্নটির উত্তর প্রদানের আগে আপনাদের মাঝে পবিত্র কুরআনের একটি আয়াত উপস্থাপন করছি।

মহান আল্লাহ তা'আলা  বলেন,
"আমি সকলকিছু সৃষ্টি করেছি জোড়ায় জোড়ায়, যাতে তোমরা উপদেশ গ্রহণ করো (সুরা যারিয়াত-৪৯)"


এ আয়াতটি থেকে এটি স্পষ্ট বোঝা যাচ্ছে যে, আল্লাহ তাআলা প্রতিটি সৃষ্টিকেই জোড়ায় জোড়ায় সৃষ্টি করেছেন।অতএব আল্লাহ তা'আলা সর্বপ্রথম একটি মোরগ ও একটি মুরগি সৃষ্টি করেছিলেন। তারপর বংশবিস্তারের মাধ্যমে এ সংখ্যা আরো অনেক অনেক বেড়ে গেছে।তাহলে অবশেষে আমরা এ সিদ্ধান্তে উপনীত হতে পারি যে, অবশ্যই মুরগি আগে, ডিম নয়।
তো আজ এ পর্যন্তই! ধন্যবাদ পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য।আশা করি আমি আপনাদেরকে বুঝাতে সক্ষম হয়েছি।আপনাদের যেকোনো প্রশ্ন বা জানার বিষয় থাকলে অবশ্যই কমেন্ট বক্সে জানাবেন।আর পোস্টটি ভালো লাগলে অবশ্যই বেশি বেশি শেয়ার করবেন।

Tags:
ডিম আগে না মুরগি
ডিম আগে না মুরগি আগে
তুমি বলো মুরগি আগে না ডিম আগে
ধাঁধা ডিম আগে না মুরগি আগে
ধাঁধা উত্তর সহ
ডিম আগে না মুরগি আগে ইসলাম কি বলে
ডিম আগে না মুরগি আগে এসেছে
ধাঁধা
ডিম আগে না মুরগি আগে মজার উত্তর

Post a Comment

0 Comments